ঢাকা,  সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ,

রোমান্টিক হতে চান? জেনে নিন কী করবেন

রোমান্টিক হতে চান? জেনে নিন কী করবেন

ফাইল ছবি

প্রেমে পড়া এবং সম্পর্কের স্ফুলিঙ্গকে বাঁচিয়ে রাখা- সবকিছুর জন্যই প্রয়োজন প্রতিশ্রুতি এবং কঠোর পরিশ্রম। বিশেষ করে আমরা যে ব্যস্ত জীবনযাপন করি তা সেখানে এর আরও বেশি প্রয়োজন হয়। সম্পর্কের মধ্যে রোমান্স তৈরি করা এবং বজায় রাখা জরুরি। যার জন্য প্রচেষ্টা, ভালোবাসা এবং সংযোগ প্রয়োজন। আপনার ভালোবাসাকে দিনকে দিন বাড়িয়ে তুলতে চাইলে করতে হবে কিছু কাজ। আপনার কিছু প্রচেষ্টা আপনাকে আরও রোমান্টিক করে তুলবে। চলুন জেনে নেওয়া যাক কী করবেন-


১. কৃতজ্ঞতা প্রকাশ করুন

আপনার সঙ্গী নিশ্চয়ই প্রতিদিন আপনার জন্য অনেককিছু করেন? সেই ছোট ছোট জিনিসগুলো বেশিরভাগ সময়েই আপনার নজর এড়িয়ে যায় হয়তো। আপনার প্রিয় খাবার রান্না করা হোক বা ব্যস্ত সময়সূচীর মধ্যে একসঙ্গে ভালো সময় কাটানো হোক- আপনার সঙ্গী হয়তো এমন আরও অনেক কিছু করছেন, শুধুমাত্র আপনাকে প্রিয় এবং স্পেশাল হিসেবে দেখার জন্য। সুতরাং তার প্রচেষ্টার জন্য আপনার কৃতজ্ঞতা প্রকাশ করুন। আপনার জীবনে তার থাকার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করুন। এমনকি একটি সাধারণ ধন্যবাদ সম্পর্ককে অনেক বেশি সুন্দর করে তুলতে পারে।


২. সারপ্রাইজ দিন


আপনার স্বামী বা স্ত্রীকে মাঝেমাঝে সারপ্রাইজ দিন। এটি সম্পর্ককে আরও সুন্দর করে তুলবে। আপনার বিভিন্ন কথা আর কাজেও থাকুক তার জন্য চমক। সামর্থ্য অনুযায়ী ছোট-বড় উপহার কিনে দিন। বিশেষ দিনগুলোতে তার জন্য কোনো বিশেষ আয়োজন করতে পারেন। তার ভালোলাগার বা শখের কোনোকিছু পূরণ করতে সাহায্য করতে পারেন। এতে আপনার সঙ্গে থাকতে সে আরও স্বাচ্ছন্দ্যবোধ করবে। পরস্পরের হৃদয়ের সঙ্গে আরও চমৎকার বন্ধন তৈরি হবে।


৩. কোয়ালিটি টাইম

আমাদের দ্রুত-গতির জীবনে কোয়ালিটি টাইম কাটানো হয় না বেশিরভাগ সময়েই। সম্পর্কের জন্য কিছুটা সময় রাখুন। কোথাও ঘুরতে যান বা বাড়িতেই একান্তে সময় কাটান। বাড়িতে একটি নিরিবিলি ডিনার, দু’জন মিলে কাছে কোথাও থেকে থেকে হেঁটে আসা, সপ্তাহান্তে ছুটির দিন একসঙ্গে কাটানো, একে অপরের জন্য সময় বিনিয়োগ রোমান্টিক বন্ধন তৈরি করতে সাহায্য করে। এগুলো আপনাদের একসঙ্গে থাকার আনন্দ ফিরিয়ে দেয়।

৪. তার কথা মন দিয়ে শুনুন

পরস্পর মন খুলে কথা বলুন। সেইসঙ্গে একে অন্যের কথা মন দিয়ে শুনুন। আপনার সঙ্গীর চিন্তা ও চাহিদার প্রতি মনোযোগী হোন। তার চিন্তাভাবনা, অনুভূতি এবং দৃষ্টিভঙ্গি বুঝতে সময় নিন। সে যা বলতে চায় তাতে মন থেকেই আগ্রহ দেখান। এটি আপনাকে তার সঙ্গে আরও বেশি ঘনিষ্ঠ হতে এবং গভীর সংযোগ গড়ে তুলতে সাহায্য করবে।

৫. শারীরিক স্নেহ

শারীরিক স্পর্শ প্রেম প্রকাশ এবং ঘনিষ্ঠতা নির্মাণের জন্য একটি শক্তিশালী হাতিয়ার। হাত ধরা, আলিঙ্গন, চুম্বন ইত্যাদি আপনাদের দাম্পত্য জীবন আরও সুন্দর করে তুলতে পারে। এগুলো দু’জনের মধ্যে রোমান্টিক সংযোগকে শক্তিশালী করে। তাই সুস্থ ও সুখী সম্পর্কের জন্য আপনার স্বামী বা স্ত্রীর সঙ্গে শারীরিকভাবে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন।