ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

আরসার ‘দুই শীর্ষ কমান্ডারসহ’ গ্রেপ্তার ৪

সারাবাংলা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৬, ২৭ সেপ্টেম্বর ২০২৩

আরসার ‘দুই শীর্ষ কমান্ডারসহ’ গ্রেপ্তার ৪

কক্সবাজারের উখিয়ার দুর্গম পাহাড়ে অভিযান চালিয়ে আরাকান স্যালভেশন আর্মির (আরসা) দুই কমান্ডারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

র‌্যাব জানায়, তাদের মধ্যে রহিমুল্লাহ ওরফে মুছা আরসার একজন শীর্ষ কমান্ডার। এছাড়া আরসার ২ বাংলাদেশি সহযোগীও রয়েছেন ।


এ সময় ৪৩ কেজি বিস্ফোরক দ্রব্য, ১টি বিদেশি পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ৪টি পিস্তলের গুলি ও ৩টি ওয়ান শুটারগানের গুলি উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে উখিয়ার পালংখালী ইউনিয়নের তেতেলখোলা-বরইতলী পাহাড়ে অভিযান চালায় র‍্যাব-১৫। 

বুধবার দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

গ্রেপ্তার আরসার সদস্যরা হলেন- উখিয়ার বালুখালী ক্যাম্প ক্যাম্প-১৮ এর বাসিন্দা রহিমুল্লাহ ওরফে মুছা (২৭), মধুরছড়া ক্যাম্প-৪ এর বাসিন্দা শামছুল আলম ওরফে মাস্টার শামসু (২৯), কক্সবাজার সদরের বাসিন্দা মো. শফিক (২৮) ও মো. সিরাজ (৩০)। 

র‍্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরসা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন গ্রেপ্তার দুই কমান্ডার। উখিয়া থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।