ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

প্রবাস ফেরত যুবকের আত্মহত্যা 

সারাবাংলা

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৪, ৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রবাস ফেরত যুবকের আত্মহত্যা 

ফাইল ছবি

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় প্রবাস ফেরত ওমর ফারুক (২৩) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলার সদর দক্ষিণ উপজেলার ইয়াসিন মার্কেটের দ্বিতীয় তলার একটি কক্ষে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি।

নিহত ওমর ফারুক ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রমিজ উদ্দিন ফকির বাড়ির শাহ পরানের ছেলে।


নিহত ওমর ফারুকের চাচা সোলেমান ও ভাগিনা দুলাল হোসেন জানান, ওমর ফারুক ২ বার প্রবাসে গেলেও বিভিন্ন কারণে প্রবাস থেকে ফেরত আসেন। তারপরও সে ঋণ করে গত সাত থেকে আট মাস পূর্বে আবারও প্রবাসে (সিঙ্গাপুর) যায়। এবারও আশানুরূপ না হওয়ায় গত ২ মাস পূর্বে সিঙ্গাপুর থেকে দেশে ফেরত আসেন। এ নিয়ে ঋণ ও নানা দুশ্চিন্তার কারণে মানসিকভাবে ভেঙে পড়েন সে। এই হতাশা থেকেই শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে পরিবারের লোকজনের অগোচরে ঘরের দরজা জানালা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ফাঁস দেয় ওমর ফারুক। পরে পরিবারের লোকজন তার রুমের দরজা বন্ধ পেয়ে ডাকাডাকির করে। কোন সাড়াশব্দ না পেয়ে একপর্যায়ে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন তারা। ভেতরে গিয়ে দেখেন সিলিং ফ্যানের সাথে ফাঁস অবস্থায় ওমর ফারুক ঝুলে আছে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যপারে ব্রাহ্মণপাড়া থানার ওসি এস এম আতিক উল্লাহ বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই এলাকার ওমর ফারুক নামে এক যুবক আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে যেহেতু সে জেলার সদর দক্ষিণ উপজেলার আওতাধীন এলাকা ইয়াসিন মার্কেটের দ্বিতীয় তলার একটি কক্ষে দরজা বন্ধ করে আত্মহত্যা করেছে সেহেতু সদর দক্ষিণ থানায় একটি অপমৃত্যুর মামলা হবে।