ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

বরগুনায় কাদামাটিতে আটকে জেলের মৃত্যু

সারাবাংলা

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২২, ৪ জানুয়ারি ২০২৪

বরগুনায় কাদামাটিতে আটকে জেলের মৃত্যু

ফাইল ছবি

বঙ্গোপসাগর থেকে মাছ শিকার করে কূলে আসার পর ট্রলার থেকে নামতে গিয়ে রত্তন গাজী (৫৫) নামে এক জেলের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৭টার দিকে পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের জিনতলার পাঁচ চুঙ্গা সংলগ্ন বিষখালী নদীর পাড়ে এ ঘটনা ঘটে।

রত্তন গাজী পাথরঘাটা উপজেলার ৪ নম্বর পাথরঘাটা ইউনিয়নের জিনতলা গ্রামের আবদুস সত্তার গাজীর ছেলে।


স্থানীয় ও স্বজনদের সূত্রে জানা গেছে, সামছুল হকের মালিকানাধীন একটি মাছ ধরার ট্রলার নিয়ে জাফর মাঝির নেতৃত্বে রত্তন গাজীসহ ১১ জেলে নিয়ে সাগরে মাছ শিকার করতে যান। মাছ শিকার করে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ভোর ৩টার দিকে বিষখালী নদী সংলগ্ন জিনতলার পাঁচ চুঙ্গা ঘাটে ট্রলার নোঙর করে সব জেলে নেমে যান। পরে সকাল ৭টার দিকে ট্রলারের পাশেই এক ব্যক্তিকে কাদামাটিতে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।


কাছাকাছি গিয়ে লাশ দেখতে পেয়ে ওই ট্রলারের জেলেদের খবর দিলে তারা ঘটনাস্থলে এসে রত্তন গাজীকে শনাক্ত করেন, পরে তার স্বজনদের বিষয়টি জানানো হয়।

রত্তন গাজীর ছেলে জাবের হোসেন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমার বাবার লাশ দেখতে পাই। যেভাবে দেখেছি, তাতে ধারণা করা হচ্ছে শীত এবং মাটিতে আটকে তার মৃত্যু হয়েছে।


পাথরঘাটা থানা ওসি আনোয়ার হোসেন বলেন, রত্তন গাজী নামে এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা লাশ শনাক্ত করেছেন। ধারণা করা হয়, প্রচণ্ড ঠান্ডা এবং মাটিতে আটকে যাওয়ার কারণে স্ট্রোক হয়ে তার মৃত্যু হতে পারে। কোনও অভিযোগ না থাকায় লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।