ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

কুড়িগ্রামে আবারো জেঁকে বসেছে শীত

সারাবাংলা

 জেলা প্রতিনিধি  কুড়িগ্রাম

প্রকাশিত: ০৯:৪৩, ১ জানুয়ারি ২০২৪

কুড়িগ্রামে আবারো জেঁকে বসেছে শীত

কুড়িগ্রামে আবারো জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশা আর কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছে শ্রমজীবী ও স্বল্প আয়ের মানুষজন। ঠান্ডায় কাজে যেতে না পারায় শ্রমজীবী মানুষজন পড়েছে চরম দুর্ভোগে। দিনের বেলা সড়কে হেডলাইট জালিয়ে চলছে পরিবহনগুলো।

মঙ্গলবার (১ জানুয়ারি) সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।


কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের কৃষক হয়রত আলী বলেন, এতো ঠান্ডায় মানুষতো বিছানা থেকে উঠে নাই, আর আমরা গরুর হাল নিয়ে মাঠে যাচ্ছি। কাজ করতে গিয়ে হাত পা বরফ হয়ে যায়। কী আর করার, কাজ না করলেতো আর সংসার চলবে না।


যাত্রাপুর ইউনিয়নের মো. নুর ইসলাম বলেন, গত ২ দিন ধরে খুবই ঠান্ডা পড়ছে। ঠান্ডায় বের হওয়া যাচ্ছে না। ছোট ছোট বাচ্চাদের নিয়ে সমস্যায় পড়েছি। এছাড়া বীজতলা নিয়ে দুশ্চিন্তায় আছি। যে হারে শীত পড়ছে, বীজতলা নষ্ট হওয়ার সম্ভাবনা আছে। এছাড়া কনকনে ঠান্ডা বাতাসে বাইরে বের হতে খুবই কষ্ট হচ্ছে।


কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, কুড়িগ্রামের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল থেকে তাপমাত্রা আরও নিচে নামার সম্ভবনা রয়েছে।