ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

সাড়ে ৬ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু

সারাবাংলা

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৮, ২৫ ডিসেম্বর ২০২৩

সাড়ে ৬ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু

ছবি: সংগৃহীত

টানা সাড়ে ৬ ঘণ্টা বন্ধের পর দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে যাতায়াতে গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। কুয়াশা কেটে গেলে সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ৮টায় ফেরি চলাচল আবার শুরু হয়।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক নুর আহমেদ জানান, ঘন কুয়াশার কারণে রোববার (২৪ ডিসেম্বর) রাত সাড়ে ১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সকালে ৮টায় আবার ফেরি চলাচল শুরু হয়। এ নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে।

 

এর আগে দৌলতদিয়া ফেরিঘাট শাখা বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ কালবেলাকে জানায়, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়।


ফেরি চলাচল বন্ধের কারণে উভয়পাড়ে যানবাহনের সারির সৃষ্টি হয়েছে। এতে উভয় ঘাটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। আর হঠাৎ ফেরি চলাচল বন্ধের কারণে মাঝ নদীতে পাঁচটি ফেরি আটকা পড়ে এবং উভয় পাড়ে ফেরিগুলো নোঙর করে থাকে।

এ সময় কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকলেও ঝুঁকি নিয়ে ট্রলারে করে যাত্রী পারাপার করা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরুর সিদ্ধান্ত ছিল। সে হিসেবে আবহাওয়া পর্যবেক্ষণ করে ফেরি চলাচল শুরু করা হয়েছে।

এ ছাড়া বিআইডব্লিউটিএ লঞ্চঘাট কর্তৃপক্ষ কালবেলাকে জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৬টি লঞ্চ চলাচল করছে। সকাল ৮টা থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।