ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

ফরিদপুর-৪ এ ঈগল প্রতীক পেলেন নিক্সন

সারাবাংলা

ফরিদপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১২:১৫, ১৮ ডিসেম্বর ২০২৩

ফরিদপুর-৪ এ ঈগল প্রতীক পেলেন নিক্সন

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল পাখি প্রতীক পেয়েছেন যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বর্তমান সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।


সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের নির্ধারিত দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদার নিক্সনের চাহিদা অনুযায়ী এ প্রতীক বরাদ্দ দেন।

মুজিবুর রহমান চৌধুরী মাদারীপুরের শিবচর উপজেলার দত্তপাড়া এলাকার বাসিন্দা। তিনি ২০১৪ সালে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও নৌকার প্রার্থী কাজী জাফরউল্যাহকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। সেবার তার নির্বাচনী প্রতীক ছিল আনারস। এরপর ২০১৮ সালে একই প্রার্থীকে সিংস প্রতীক নিয়ে হারান। ওই দুবার তিনি আওয়ামী লীগের মনোনয়ন চাননি। তবে এবার দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেন। 


নিক্সনের আসনে তিনি ছাড়াও ভোটে লড়বেন মো. আনোয়ার হোসেন (জাতীয় পার্টি), কাজী জাফরউল্ল্যাহ (আওয়ামী লীগ), মাকসুদ আহমেদ (তরিকত ফেডারেশন), মো. আলমগীর কবির (সুপ্রিম পার্টি) ও নাজমুন নাহার (বাংলাদেশ কংগ্রেস)।


নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দের দিন আজ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ আগামী বছরের ৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।