ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

স্বতন্ত্র প্রার্থী নিক্সনকে নৌকার পক্ষে কাজ করার নির্দেশ যুবলীগের

সারাবাংলা

জেলা প্রতিনিধি, ফরিদপুর

প্রকাশিত: ২৩:০২, ১৩ ডিসেম্বর ২০২৩

স্বতন্ত্র প্রার্থী নিক্সনকে নৌকার পক্ষে কাজ করার নির্দেশ যুবলীগের

মুজিবুর রহমান চৌধুরী নিক্সন

যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের স্ব-স্ব জেলায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার নির্দেশ দেওয়া হয়েছে। যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনকে ফরিদপুর জেলার ‘আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীদের বিজয়ী করার’ দায়িত্ব দেওয়া হয়েছে। অথচ নিক্সন নিজেই ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা) আসনে নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।


জানা গেছে, গত ৮ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। ২১ সদস্য বিশিষ্ট এ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, কো-চেয়ারম্যান যুবলীগের সাধারণ সম্পাদক মো. মইনুল হোসেন খান নিখিল ও সদস্য সচিব যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা। কমিটিতে যুবলীগের সভাপতিমণ্ডলীর ১৮ জন সদস্যকে রাখা হয়েছে। যুবলীগের সভাপতিমণ্ডলীর ৭ নম্বর সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনে নৌকার প্রার্থী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্যাহ। ২০০১ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের নির্বাচনে তার নামে মামলা থাকায় তিনি নির্বাচন করতে পারেননি। তখন তার স্ত্রী নিলুফার জাফর উল্যাহ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালে কাজী জাফর উল্যাহ আওয়ামী লীগের মনোনয়ন পেলেও স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের কাছে হেরে যান কাজী জাফর উল্যাহ। তবে ওই দুইবার আওয়ামী লীগের মনোনয়ন চাননি নিক্সন। তবে এবার চেয়েও পাননি।


দলীয় মনোনয়ন না পেয়ে এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

যুবলীগের নির্বাচন পরিচালনা কমিটি নিক্সন চৌধুরীকে নৌকার পক্ষে ফরিদপুর জেলার জন্য কাজ করতে নির্দেশনা দিয়েছে। এ অবস্থায় নৌকা প্রতীকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী নিক্সন চৌধুরীর ভূমিকা কী হবে?


জানতে চাইলে নিক্সনের ঘনিষ্ঠজন ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, নিক্সন চৌধুরী পাবলিক ডিমান্ডে ভাঙ্গা এসে সংসদ সদস্য হয়েছিলেন। সেই পাবলিকই তাকে নির্বাচনে এবার দাঁড় করিয়েছে। এখন এই সময়ে এসে নিক্সন সমর্থকগোষ্ঠীকে পাশ কাটিয়ে তার নির্বাচন থেকে সরে যাওয়ার সুযোগ নেই। তিনি জনগণের ভালোবাসা নিয়ে স্বতন্ত্র হিসেবেই নির্বাচন করবেন।