ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

২০ হাজার টাকা নগদ নিয়ে নির্বাচনে নকুল কুমার বিশ্বাস

সারাবাংলা

জেলা প্রতিনিধি, বরিশাল

প্রকাশিত: ১১:২৩, ১২ ডিসেম্বর ২০২৩

২০ হাজার টাকা নগদ নিয়ে নির্বাচনে নকুল কুমার বিশ্বাস

বরিশাল-২ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী প্রখ্যাত সঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাস মাত্র ২০ হাজার টাকা নগদ নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। পাঁচলাখ টাকা ঋণ রয়েছে তার। নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।


মিরপুরের বাসিন্দা নকুল কুমার বিশ্বাস বিএ পাস। এর আগে কখনো নির্বাচনে অংশ নেননি।

মঙ্গলবার নকুল কুমার সংবাদ মাধ্যমকে বলেন, আমার পূর্বপুরুষ উজিরপুরের সাতলা ইউনিয়নের পটিবাড়ি এলাকায় কিছুদিন ছিলেন। এখান থেকে মাদারীপুর গিয়ে বাড়ি করেছেন। তাই পূর্বপুরুষের এলাকা বরিশাল-২ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতীকে নির্বাচন করছি। 


আমারতো এখানে কিছুই নেই। বামরাইল ইউনিয়নের মুলপাইন গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নির্মলেন্দু সিকদার আমাকে ২১ শতাংশ জমি দান করেছেন। সেই জমিতে ভবন নির্মাণে কাজ শুরু করেছি। রোববার কাজের উদ্বোধন করে গেছেন বঙ্গবীর কাদের সিদিকী।


নকুল কুমার বিশ্বাস হলফনামায় উল্লেখ করেছেন, সঙ্গীত শিল্পী, গীতিকার ও সুরকার তার প্রধান পেশা। এই পেশায় বছরে ১০ লাখ ৯১ হাজার ৩০৭ টাকা আয় করেন। স্থাবর অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে, নগদ ২০ হাজার টাকা, ব্যাংকে জমা ১ লাখ ১৮ হাজার ৮০২ টাকা, ১০ ভরি স্বর্ণ যার মূল্য জানেন না। একটি টেলিভিশন, একটি ফ্রিজ, ৪টি ফ্যান, দুটি খাট, এক সেট সোফা, একটি ডাইনিং টেবিল থাকলেও তার মূল্য জানা নেই। তার নিজ নামে দেড় একর কৃষি জমি রয়েছে। তারও মূল্যও জানেন না। 

অকৃষি জমি রয়েছে ১২ শতাংশ। কিন্তু মূল্য জানেন না। একটি দ্বিতল বিল্ডিং, একটি টিনের ঘর রয়েছে। এসবেরও মূল্য জানা নেই। তার একটি ফ্ল্যাট রয়েছে যার মূল্য ১০ লাখ টাকা। একটি মৎস খামার রয়েছে ৫০ লাখ টাকা সমমূল্যের। আর ঘটকের চর কৃষি ব্যাংকে ৫ লাখ টাকার ঋণ রয়েছে নকুল কুমার বিশ্বাসের নামে।