ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

সাতকানিয়ায় ছুরিকাঘাতে স্বেচ্ছাসেবকলীগ নেতা খুন

সারাবাংলা

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০২, ২২ নভেম্বর ২০২৩

সাতকানিয়ায় ছুরিকাঘাতে স্বেচ্ছাসেবকলীগ নেতা খুন

চট্টগ্রামের সাতকানিয়ায় ছুরিকাঘাতে শাহাদাত হোসেন (৩৫) নামে এক স্বেচ্ছাসেবকলীগ নেতা খুন হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে সাতকানিয়া থানার ছদাহা ইউনিয়নের মিঠাদীঘি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শাহাদাত হোসেন ছদাহা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের রোয়াজির পাড়ার মো. ইউনুসের ছেলে। তিনি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।


পুলিশ বলছে, পূর্ব শত্রুতার জের ধরে ছুরিকাঘাতে শাহাদাত খুন হয়েছেন। এ ঘটনায় হামলাকারী তারেককেও আহত অবস্থায় আটক করেছে পুলিশ।

এ বিষয়ে জানতে একাধিকবার ফোন দেওয়া হলেও সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার ফোন ধরেননি। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান জাগো নিউজকে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে দুইপক্ষের মধ্যে মারামারিতে শাহাদাত হোসেন মারা গেছেন। তিনি ছুরিকাঘাতে খুন হন। এ ঘটনায় হামলাকারী তারেক পুলিশ হেফাজতে রয়েছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার মাথায় স্টেপিং রয়েছে বলে জানান তিনি।


এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন জানিয়ে শিবলী নোমান বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত চলছে। নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো কেউ লিখিত এজাহার নিয়ে আসেননি। তারা আসলে মামলা রেকর্ড হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, খুনের শিকার শাহাদাত মিঠাদীঘি এলাকায় একটি মুদি দোকান চালান। শাহাদাতের চাচা আবু তালেব গ্রামের বাড়িতে নৈশপ্রহরীর কাজ করেন। সোমবার রাতে তারেকসহ কয়েকজন মিলে আবু তালেবকে উত্যক্ত করে ক্ষেপানোর চেষ্টা করে। এতে আবু তালেব তাদের গালমন্দ করেন। এ সময় তারেকসহ তার সঙ্গে থাকা লোকজন আবু তালেবকে ইট ছুঁড়ে মারে। এ ঘটনায় তালেব সাতকানিয়া থানায় লিখিত অভিযোগ দেন।

এদিকে মঙ্গলবার রাতে মিঠাদীঘি এলাকায় তারেককে দেখে আবু তালেবকে মারধরের কারণ জানতে চান শাহাদাত। এতে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ সময় তারেক শাহাদাতকে ছুরিকাঘাত করে। খবর পেয়ে শাহাদাতের দুইভাই ঘটনাস্থলে গিয়ে তারেককেও ছুরিকাঘাত করে।


এ সময় স্থানীয় লোকজন শাহাদাত ও তারেককে উদ্ধার করে কেরানিহাট আশশেফা হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শাহাদাতকে মৃত ঘোষণা করেন এবং তারেককে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।