ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : সালমান এফ রহমান

সারাবাংলা

দোহার (নবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৬, ১০ নভেম্বর ২০২৩

শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : সালমান এফ রহমান

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান। তিনি বলেছেন, নির্বাচনের জন্য দ্রুতই তপশিল ঘোষণা করা হবে। এরপর সংবিধান অনুযায়ী যথাসময়ে শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১০ নভেম্বর) ঢাকার নবাবগঞ্জে সরকারি পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত শিক্ষার মানোন্নয়নে শিক্ষক সমাবেশে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ নিয়ে সালমান এফ রহমান বলেন, বিএনপি নির্বাচনকে বাধাগ্রস্ত করতে অবৈধ হরতাল ও অবরোধ দিচ্ছে। তাদের এ হরতাল ও অবরোধ জনগণ মানছে না। এখন বাংলাদেশের মানুষ বিএনপিকে সমর্থন করছে না।


সভায় শিক্ষকদের উদ্দেশ্যে সালমান এফ রহমান বলেন, আপনাদের পেশা হচ্ছে একটি মহান পেশা। জাতিকে মানুষ করার জন্য শিক্ষকরা পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা যদি ভালো শিক্ষা দান করেন তা হলে ভবিষ্যতে ওরা ভালো মানুষ হবে। আপনারাই হচ্ছেন ভালো নাগরিক গড়ার কারিগর।


তিনি আরও বলেন, ২০৪১ সালে হবে স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রথমে শিক্ষার মান বাড়াতে হবে। পৃথিবীতে যেভাবে প্রযুক্তির মান বাড়ছে, কাজেই প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে হলে সেভাবে আমাদের তৈরি করতে হবে।

বর্তমান সরকারের কার্যক্রম তুলে ধরে সালমান এফ রহমান বলেন, বাংলাদেশ এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি উন্নয়নের রোল মডেল। ইতোমধ্যে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। সেই জন্য আমাদের সবার সহযোগিতা করা দরকার। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

এর আগে এদিন সকালে সালমান এফ রহমান নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের উদ্বোধন ও ৫টি কমিউনিটি ক্লিনিক স্থাপন উদ্বোধন করেন। পরে হাসপাতালে অনুষ্ঠিতব্য সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

পরে বিকেলে এমপি দোহার স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এ সময় দোহারের রায়পাড়া ইউনিয়নের স্থানীয় সরকার অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প উদ্বোধন করেন। পরে জয়পাড়া পাইলট স্কুল প্রাঙ্গণে এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন খান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহম্মেদ ঝিলু, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম প্রমুখ।