ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

এতিম ও দুস্থরা পেল ২৫ মণ ইলিশ

সারাবাংলা

জেলা প্রতিনিধি, নোয়াখালী  

প্রকাশিত: ১০:১২, ১০ নভেম্বর ২০২৩

এতিম ও দুস্থরা পেল ২৫ মণ ইলিশ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২৫ মণ জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে মেঘনা নদীর তমরদ্দি ঘাট এলাকায় এই অভিযান চালানো হয়।


কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা এম হারুন অর রশিদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, হাতিয়ার নিঝুমদ্বীপ থেকে মেঘনা নদীর তমরদ্দি হয়ে একটি বোট জাটকা ইলিশ নিয়ে নোয়াখালীর চেয়ারম্যানঘাট এলাকায় যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া কোস্ট গার্ডের একটি দল মেঘনায় অবস্থান নেয়। মাছবোঝাই বোটটি তমরদ্দি এলাকায় পৌঁছালে পাঁচজন মাঝি-মাল্লাসহ সেটিকে আটক করা হয়। পরে ওই বোটে তল্লাশি চালিয়ে ২৫ মণ জাটকা ইলিশ জব্দ করে মাঝি-মাল্লাদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। আজ শুক্রবার (১০ নভেম্বর) সকালে জব্দকৃত জাটকাগুলো মৎস্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের উপস্থিতিতে ১০টি এতিমখানাসহ গরিব ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।


জেলা মৎস্য কর্মকর্তা মো. ইকবাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় নিয়মিত অভিযান চলবে। পাশাপাশি জাটকা কেনা নিয়ে ক্রেতাদের সতর্ক থাকতে হবে। আমাদের জাটকাবিরোধী অভিযান অব্যাহত রয়েছে।

অভিযানে হাতিয়া উপজেলা মেরিন ফিশারিজ কর্মকর্তা মো. আশারুল ইসলাম, কোস্ট গার্ডের সদস্যরাসহ গণমাধ্যমকর্মীরা ও স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।