ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর এলাকাবাসীর হামলা

সারাবাংলা

উপজেলা প্রতিনিধি,সাভার (ঢাকা)

প্রকাশিত: ০১:৩৭, ৬ নভেম্বর ২০২৩

আপডেট: ০১:৩৯, ৬ নভেম্বর ২০২৩

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর এলাকাবাসীর হামলা

সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করা হয় বলে জানা গেছে।  


এলাকাবাসী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ছাড়াও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষার্থীসহ উভয় পক্ষের প্রায় ১০ থেকে ১২ জন আহত হন।

রবিবার (৫ নভেম্বর) রাত ৯ টার দিকে আশুলিয়া ইউনিয়নের চাঁনগাও এলাকায় এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে আহতদের নাম ঠিকানা জানা যায়নি।


ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা জানায়, কয়েকদিন আগে হাসিবুল ইসলাম অন্তর নামের এক শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে ডেকে নিয়ে বেধড়ক পিটিয়ে আহত করা হয়। পরে গত ২ নভেম্বর তার মৃত্যু হয়। অন্তরের হত্যাকারীদের শাস্তির দাবিতে আজ রোববার (৫ নভেম্বর) সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। এ সময় চাঁনগাও এলাকাবাসী মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এ ঘটনায় ১০ থেকে ১২ জন শিক্ষার্থী আহত হয়েছে।

অয়ন নামের এক শিক্ষার্থী জানান, রাতে এলাকাবাসী মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এ ঘটনায় আমাদের ১০ থেকে ১২ জন শিক্ষার্থী আহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।


মাইকে ঘোষণা দিয়ে বলা হয়, “আপনারা সকলে লাঠি সোটা নিয়ে রাস্তায় বের হয়ে যান। ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এলাকাবাসীর ওপর হামলা করেছে। আপনারা যে যেখানে আছেন সকলে রাস্তায় বের হয়ে আসুন। ছাত্ররা এলাকাবাসীর উপর হামলা করেছে। আপনারা যে যেখানে আছেন সকলে নিজ নিজ লাঠি নিয়ে রাস্তায় বের হয়ে যান।”

এলাকাবাসী অভিযোগ করেছে, তাদের ওপর হামলা হতে পারে এমন আশঙ্কা থেকে তারা আলোচনা করেন। এ খবর পেয়ে শিক্ষার্থীরা চাঁনগাও এলাকায় প্রায় দুই শতাধিক দোকান পাট ও বাসা বাড়ি ভাঙচুর করেন। এসময় শিক্ষার্থীরা একটি দোকান আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেয়।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে চাঁনগাও এলাকায় একটু ঝামেলা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।