ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সদস্যসচিবসহ ৬ নেতা গ্রেপ্তার

সারাবাংলা

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৩, ৫ নভেম্বর ২০২৩

টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সদস্যসচিবসহ ৬ নেতা গ্রেপ্তার

বিস্ফোরকদ্রব্য ও নাশকতার মামলায় মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর নাতি, টাঙ্গাইল বিএনপির সাবেক সদস্যসচিব ও কৃষক দলের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হক সানুসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের ছয় নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ রোববার সকালে সদর উপজেলার করটিয়া শহর বাইপাস থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি পালন করতে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়ায় অবরোধ কর্মসূচি পালন করতে গেলে পুলিশ তাদের গ্রেপ্তার করে। 


গ্রেপ্তারদের মধ্যে অন্যরা হলেন, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ হাবিবুল আলম শাতিল, জেলা ছাত্রদলের সদস্যসচিব আব্দুল বাতেন, যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম রুবেল, টাঙ্গাইল শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দ এবং জেলা মৎস্যজীবী দলের সদস্যসচিব মোস্তফা কামাল। 

মাহমুদুল হক সানু গত পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল পৌরসভার মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন। 


টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া জানান, মাহমুদুল হক সানুসহ বিএনপির কয়েকজন রোববার সকাল ছয়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়া বাইপাস এলাকায় বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি পালন করতে যান। এ সময় পুলিশ তাদের গ্রেপ্তার করে সদর থানায় নিয়ে আসে। এছাড়াও টাঙ্গাইল শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দকে তার বাসা থেকে সকালে গ্রেপ্তার করে পুলিশ। গত ২৯ অক্টোবর টাঙ্গাইল সদর থানায় গ্রেপ্তারকৃতরাসহ ২৩ জনের নামে ও অজ্ঞাতনামা ৫০-৬০ জনের বিরুদ্ধে নাশকতার মামলা হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।