ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিএনপির বিক্ষোভ

সারাবাংলা

জেলা প্রতিনিধি, ফেনী

প্রকাশিত: ১৩:৪৮, ১ নভেম্বর ২০২৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিএনপির বিক্ষোভ

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা চলমান অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে ফেনী বিএনপি। এ সময় অবরোধের সমর্থনে এবং সরকারের পতনের দাবিতে বিভিন্ন স্লোগান দেন নেতাকর্মীরা।


বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে মহাসড়কের ফেনীর চাঁড়িপুর থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়ে মহিপাল ফ্লাইওভার সংলগ্ন এসে শেষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে একটি বিক্ষোভ মিছিল মহিপাল ফ্লাইওভার হয়ে এসে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। কিছুক্ষণ পর তারা আবার সড়ক থেকে সরে যায়।


মিছিলে নেতৃত্ব দেন ফেনী পৌর বিএনপির আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল এবং সদস্য সচিব অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঞা।

পৌর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঞা বলেন, গত কয়েক দিন ধরে জেলাজুড়ে বিএনপি নেতাকর্মীদের বিভিন্ন গায়েবি মামলায় গ্রেপ্তার করছে পুলিশ। মঙ্গলবার নতুন করে জেলার পাঁচ থানায় আটটি মামলা দায়ের করেছে পুলিশ। এছাড়া ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে। তবে এসব করে আমাদের আন্দোলন আর এ সরকারের পতন আটকাতে পারবে না।

 

মিছিলে জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দোলন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল, দাগনভূঞা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. নাছির উদ্দিন, এমদাদ হোসেন মিলন, পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইকবাল হোসেন, ফেনী সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক আব্দুল হালিম মানিক, সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইয়াছিন আরাফাত এবং জেলা ছাত্রদলের সদস্য মেজবাহ মিয়াজিসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে অবরোধে আজও বন্ধ রয়েছে দূরপাল্লার বাস চলাচল। তবে স্বাভাবিক রয়েছে জেলার অভ্যন্তরীণ সড়কে যানচলাচল, পণ্যবাহী গাড়ি ও ট্রেন চলাচল।

আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি জাফর উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, সড়কে যাত্রী না থাকায় গাড়ি চলাচল বন্ধ রয়েছে। যাত্রী বাড়লে গাড়ি চলবে।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। কেউ কোনো ধরনের নাশকতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাব, বিজিবি ও আনসারের একাধিক টিম মাঠে কাজ করছে।