ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

বরিশালে ২ সাবেক এমপিসহ বিএনপির ১৮ নেতাকর্মী গ্রেফতার

সারাবাংলা

 জেলা প্রতিনিধি  বরিশাল

প্রকাশিত: ১৩:৩০, ১ নভেম্বর ২০২৩

বরিশালে ২ সাবেক এমপিসহ বিএনপির ১৮ নেতাকর্মী গ্রেফতার

বরিশালে ২ সাবেক এমপিসহ বিএনপির ১৮ নেতাকর্মী গ্রেফতার

বরিশালে অবরোধের দ্বিতীয় দিনে মিছিলের আগ মুহূর্তে সাবেক দুই এমপিসহ বিএনপির ১৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১ নভেম্বর) সকালে নগরীর সিঅ্যান্ডবি রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্ৰেফতাররা হলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন, বরিশাল মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, সদস্য আবু মুসা কাজল, দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হাফিজ উদ্দিন আহমেদ বাবলু, ওয়ার্ড বিএনপির সদস্য সচিব সাব্বির আলী শেখ, হানিফ হাওলাদার, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দ্বীন ইসলামিক ইকু, ড. মোহাম্মদ আনিস, সদস্য শামসুল আলম মন্টু, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক ফেরদৌস হাওলাদার, জেলা ছাত্রদল নেতা সাকলাইন মোস্তফা, দক্ষিণ জেলা যুবদল নেতা রেজাউল রহমান কিরণ, চন্দ্র মোহন ইউনিয়ন বিএনপির কাজী মোহাম্মদ ফিরোজ, ওয়ার্ড শ্রমিক দলের মোহাম্মদ আসলাম হোসেন, ওয়ার্ড ছাত্রদলের রাশেদুজ্জামান খান এঞ্জেল ও মঙ্গলবার রাতে শ্রমিক দল নেতা মোহাম্মদ পিয়া।


কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, অবরোধের দ্বিতীয় দিন সকাল সোয়া ৭টার দিকে বরিশাল নগরীর বিভিন্ন স্থানে সড়কের ওপরে টায়ারে অগ্নি সংযোগ ঘটিয়ে বিক্ষোভের চেষ্টা করে বিএনপি। খবর পেয়ে পুলিশ গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। এছাড়া নগরীর সিঅ্যান্ডবি রোড এলাকায় বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে সেখানে থেকে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহানসহ ১৮ জনকে আটক করা হয়।


এদিকে যাত্রী সংকটের কারণে বরিশালে সীমিত আকারে চলাচল করছে বাস ও লঞ্চ। ভোর ৬টা থেকে বরিশাল নৌবন্দর ত্যাগ করেছে কয়েকটি লঞ্চ। নগরীর রুপাতলী ও নতুল্লাবাদ বাস টার্মিনাল থেকে সীমিত আকারে চলাচল করছে অভ্যন্তরীণ রুটের বাস। তবে মহাসড়ক ও নগরীর অভ্যন্তরে তিন চাকার গণপরিবহন এবং পণ্যবাহী যানবাহন চলাচল স্বাভাবিক আছে। বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি দপ্তরের কার্যক্রম অন্যান্য দিনের মতো স্বাভাবিক আছে।