ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

পদ্মা সেতু দিয়ে সর্ব সাধারণের জন্য রেল চলাচল শুরু ১ নভেম্বর

সারাবাংলা

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৮, ১৯ অক্টোবর ২০২৩

পদ্মা সেতু দিয়ে সর্ব সাধারণের জন্য রেল চলাচল শুরু ১ নভেম্বর

পদ্মা সেতু দিয়ে ঢাকা-ভাঙ্গা রুটে প্রথম পরীক্ষামূলক ট্রেন চলাচলা। ছবি : সংগৃহীত

পদ্মা সেতুর ওপর দিয়ে আগামী ১ নভেম্বর থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন ভাঙ্গা রেল জংশন স্টেশন অফিসার মো. শাজাহান মিয়া। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তিনি এ কথা জানান।


জানা গেছে, খুলনা থেকে ঢাকায় সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ১ নভেম্বর থেকে দক্ষিণবঙ্গের জনসাধারণকে নিয়ে ঢাকায় যাবেন।


মো. শাজাহান মিয়া জানান, ১ নভেম্বর থেকে খুলনা-ঢাকা সুন্দরবন এক্সপ্রেস ট্রেন জনসাধারণের জন্য ছাড়া হবে এবং ২ নভেম্বর থেকে বেনাপোল এক্সপ্রেস যোগ হবে। এখন পর্যন্ত পদ্মা সেতু দিয়ে এ দুটি ট্রেন চলবে বলে দিকনির্দেশনা পেয়েছি। তবে ভাড়া ও কখন ছাড়বে সেই বিষয়টি এখনো নিশ্চিত হতে পারিনি।

তিনি বলেন, আমাদের অনলাইনে টিকিটের জন্য অনলাইন মেশিন এখনো রেডি হয়নি। এ জন্য ভাড়া এবং টিকিটের বিষয়টি এখনও জানাতে পারিনি। দুই-একদিনের মধ্যেই জানা যাবে। তবে মধুমতি এক্সপ্রেস খেলার বিষয়টি এখনো নির্ধারণ হয়নি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী গত ১০ অক্টোবর ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের উদ্বোধনের পর পহেলা নভেম্বর জনসাধারণের জন্য ঘোষণা এলো।

এদিকে ভাঙ্গা জংশন এলাকার এক বাসিন্দা আনোয়ারুল হক দিপু বলেন, বহুদিনের স্বপ্ন আমাদের বাস্তবায়ন হয়েছে, আমরা ঢাকা-কক্সবাজার, যশোর, বেনাপোল, ভারতসহ দেশের সব জেলায় সহজে যাতায়াত করতে পারব এটা আমাদের দক্ষিণাঞ্চলের জন্য আশীর্বাদ এবং শেখ হাসিনার উন্নয়নের মাইলফলক। তবে ভাড়ার বিষয়টি ঢাকাগামী রেগুলার চাকরিজীবীদের ৬০ টাকা থেকে ৮০ টাকা ভাড়া করা হোক। কলিকাতা ৮০ কিলোমিটার রাস্তা ভাড়া ২০ রুপি আমাদের ভাঙ্গা থেকে ঢাকা একই রাস্তা সেখানে ৬০ টাকা হলে ভালো হয়। বিষয়টি বিবেচনার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করি।