ঢাকা,  সোমবার, ২০ মে ২০২৪, ,

আশুলিয়ায় ৩ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করল তিতাস

সারাবাংলা

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা)

প্রকাশিত: ২২:২০, ১৮ অক্টোবর ২০২৩

আশুলিয়ায় ৩ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করল তিতাস

সাভারে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের আওতাধীন আশুলিয়ার একাধিক স্থানে অভিযান পরিচালনা করে কারখানাসহ প্রায় তিন শতাধিক আবাসিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।


বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়ার চারাবাগ, দুর্গাপুর ও আশুলিয়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রায় ৬০ জন উচ্ছেদ কর্মী অংশগ্রহণ করেন।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি জানায়, আশুলিয়ার ওই এলাকায় নিম্নমানের পাইপ ও ফিটিংস ব্যবহার করে কারখানাসহ আবাসিক সংযোগ স্থাপন করা হয়েছিল। তিতাস গ্যাস কর্তৃপক্ষ খবর পেয়ে ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় দুটি প্রধান পয়েন্টসহ প্রায় ১ কিলোমিটার পাইপ লাইন উচ্ছেদ করা হয়। জব্দ করা হয় তিন শতাধিক বার্নার ও প্রায় ৩০০ মিটার পাইপ।


উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সালেহ মোহাম্মদ খাদেমুদ্দিন। 

তিনি বলেন, আমরা নিয়মিত অভিযানের অংশ হিসেবে আশুলিয়ার ওই এলাকায় অভিযান পরিচালনা করি। এ সময় অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণসহ ১০টি আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এর মধ্যে বকেয়ার জন্য ৫টি, অবৈধ অতিরিক্ত চুলার জন্য ৪টি ও গ্রাহক সংকেত ছাড়া ১টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


এ সময় আশুলিয়ার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপব্যবস্থাপক আনিসুজ্জামান, সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের 
উপব্যবস্থাপক মো. আব্দুল মান্নান ও সহকারী ব্যবস্থাপক মো. সাকিব বিন আব্দুল হান্নানসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।