ঢাকা,  মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ,

এবারের বিপিএলে সর্বোচ্চ রানের স্কোর গড়লো রংপুর

এবারের বিপিএলে সর্বোচ্চ রানের স্কোর গড়লো রংপুর

ছবি: সংগৃহীত

বাবর আজমের বদলি হিসেবে বিপিএলে এসেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার রিজা হেনড্রিক্স। রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচেই হাঁকালেন দুর্দান্ত ফিফটি। সদ্য বিপিএলে পা রাখা আরেক ব্যাটার জেমস নিশামও ছুঁয়ে ফেললেন অর্ধশতকের মাইলফলক। দুই ফিফটিতে ২১১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর। জিততে হলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে করতে হবে ২১২ রান।

ওপেনার হেনড্রিক্সের ৪১ বলে ৫৮ রান ও শেষ দিকে জেমস নিশাম ও নুরুল হাসান সোহানের ঝোড়ো ব্যাটিংয়ে প্রথমবারের মতো দুইশোর্ধ্ব রানের ইনিংস দেখলো এবারের বিপিএল।


এর আগের সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ১৯৩ রানের। ফরচুন বরিশালের বিপক্ষে ৪ উইকেটে এই স্কোর তুলেছিল চট্টগ্রাম। আজ সেই চ্ট্টগ্রামের বিপক্ষেই সর্বোচ্চ রানের ইনিংস খেললো রংপুর।

শনিবার শেরে বাংলায় ঢাকাপর্বের দ্বিতীয় ধাপের শেষ দিনের খেলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন দুই ওপেনার রনি তালুকদার ও হেনড্রিক্স। উদ্বোধনী জুটিতে ৪১ বলে ৬১ রান তোলেন তারা।


১৭ বলে ২৪ রান করে রনি আউট হয়ে গেলে সাকিব আল হাসানের সঙ্গে আরও একটি দুর্দান্ত জুটি করেন হেনড্রিক্স। এই জুটিতে আসে ৩২ বলে ৬০ রান। সাকিব দুর্দান্ত শুরু করলে বেশিক্ষণ খেলতে পারেননি। ১৬ বলে ২৭ রান করেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার।

১৩তম ওভারের প্রথম বলে সাকিব ফিরলে তৃতীয় বলে আউট হয়ে যান হেনড্রিক্সও। পরে নিশামকে নিয়ে দারুণ একটি জুটি করেন অধিনায়ক নুরুল। ৪৬ বলে ৮৯ রানের অপরাজিত জুটি করেন তারা।


৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ২৬ বলে ৫১ রানের করেন নিশাম। সোহান খেলেন ২১ বলে ৩১ রানের ইনিংস। অবশেষে ৩ উইকেটে ২১১ রান তুলেছে রংপুর।