ঢাকা,  সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ,

কুমিল্লায় যোগ দিলেন ইংলিশ হার্ডহিটার ব্যাটার 

কুমিল্লায় যোগ দিলেন ইংলিশ হার্ডহিটার ব্যাটার 

ফাইল ছবি

৭ ফেব্রুয়ারি শেষ হচ্ছে পাকিস্তানের একাধিক খেলোয়াড়ের এনওসি মেয়াদ। যে তালিকায় আছেন বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের নাম। পাকিস্তান জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটার চলে যাচ্ছেন নিজের দেশে। সেখানে নিজস্ব ঘরোয়া লিগ পিএসএলে খেলতে হবে তাকে। 


কিন্তু রিজওয়ানের জায়গা খুব বেশি সময় শুন্য থাকছে না কুমিল্লার জন্য। রাতারাতি এক ইংলিশ হার্ডহিটারকে উড়িয়ে এনেছে তারা। সেই ইংলিশ ক্রিকেটারও খুবই পরিচিত বাংলাদেশের জন্য। তিনি উইল জ্যাকস। পাদপ্রদীপের আড়ালে থাকা এই ব্যাটারকে বিশ্বক্রিকেটে পরিচিত করিয়েছিল বিপিএল। এবার আবার আসছেন তিনি এই ফ্র্যাঞ্চাইজি লিগে। 


২০২২ সালেও উইল জ্যাকস ছিলেন কাউন্টি ক্রিকেটার। আনকোরা এই মুখকে তুলে আনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তাদের হয়ে খেলতে এসে দারুণ পারফর্ম করেছিলেন। ওই আসরে বিপিএলের সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন এই ব্রিটিশ তারকা। ১১ ম্যাচে ১৫৫.০৫ স্ট্রাইকরেটে উইল জ্যাকস করেন ৪১৪ রান।


জ্যাকস এরপর সুযোগ পান ইংল্যান্ড জাতীয় দলে। নামের সুবিচারও করেছেন তিনি। নিয়মিত না হলেও সাদা বলের ফরম্যাটে আলো ছড়িয়েছেন।  

অবশ্য এবারের বিপিএলে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন জ্যাকস। এরইমাঝে যোগ দিয়েছেন টিম হোটেলে। বিষয়টি নিশ্চিত করে ফেসবুকে কুমিল্লা লিখেছে, ‘অপেক্ষার পালা শেষ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠ কাঁপাতে চলে এসেছেন উইল জ্যাকস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষ থেকে তাকে জানাই উষ্ণ স্বাগতম।’

বিপিএল খেলে যাওয়ার পর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগেও দেখা যেতে তাকে। খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও। জাতীয় দলের হয়ে ২টি টেস্ট, ৭টি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। নতুন করে বিপিএলে তার কাছ থেকে বড় কিছুই নিশ্চিতভাবে প্রত্যাশা করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।