ঢাকা,  সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ,

ব্রাজিলিয়ান তারকার হ্যাটট্রিকে উড়ে গেল চেলসি

ব্রাজিলিয়ান তারকার হ্যাটট্রিকে উড়ে গেল চেলসি

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক মৌসুমগুলোতে সুবিধা করতে পারছে না চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি অনেকটাই আলোচনার বাইরে চলে গেছে। বর্তমানে লিগ টেবিলের ১০–এর বাইরে থাকাকেই যেন রীতিতে পরিণত করেছে চেলসি। পয়েন্ট টেবিলে তাদের পরের অবস্থানে থাকা উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিরুদ্ধে লিড নিলেও তারা শেষ পর্যন্ত ৪-২ গোলে হেরেছে। উলভারের হয়ে হ্যাটট্রিক করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ম্যাথিউস কুনহা।


ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজেও গতকাল (রোববার) রাতে ভুলে যাওয়ার মতো ম্যাচ খেলেছে চেলসি। যদিও গোলের শুরুটা তারাই করেছিল। ২০তম মিনিটে কোল পালমারের গোলে এগিয়ে যায় চেলসি। কিন্তু দুই মিনিট পর জোয়াও গোমেসের পাসে কুনহার শটে সেই লিড ভেঙে যায়। প্রথমে স্বাগতিক ডিফেন্ডার থিয়াগো সিলভার গায়ে লেগে জর্জে পেত্রোভিচকে পরাস্ত করে জালে জড়ায় বল।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তেই সফরকারীরা এগিয়ে যায়। এবারও রায়ান আইত-নৌরির ডিফ্লেক্টেড শট অ্যাক্সেল দিসাসির গায়ে লেগে পেত্রোভিচকে দিকভ্রষ্ট করে জাল কাঁপায়। ২-১ লিড নিয়ে বিরতিতে যায় উলভার।

দ্বিতীয়ার্ধে নেমে তারা আরও আগ্রাসী খেলে। এরপর ৬৩ মিনিটে কুনহা নিজের দ্বিতীয় গোল করে চেলসিকে আরও ব্যাকফুটে ফেলে দেন। পরে ৮২ মিনিটে প্রিমিয়ার লিগ ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিকের স্বাদও পান এই ব্রাজিলিয়ান। পেনাল্টি থেকে আসে তার শেষ গোলটি। ফলে চেলসির সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৪-১ এ।


ততক্ষণে হার প্রায় নিশ্চিতই হয়ে যায় চেলসির। তবে ব্যবধান কমাতে ভূমিকা রাখেন ব্রাজিল ডিফেন্ডার সিলভা। ৮৬ মিনিটে চেলসির অভিজ্ঞ ফুটবলার স্কোরলাইন করেন ৪-২ এ। যা নিয়ে তাদের মাথা নিচু করে তাদের ইতি টানতে হয়।

এ নিয়ে ২৩ ম্যাচে দশম হার দেখল চেলসি। সর্বশেষ দুই ম্যাচে হারা দলটি ৩১ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে রয়েছে। এক পয়েন্টে এগিয়ে থেকে ঠিক তাদের ওপরে উলভস। তারাও সমান ম্যাচ খেলেছে।