ঢাকা,  বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ,

ডিআরইউর সভাপতি শুকুর আলী, সাধারণ সম্পাদক মহিউদ্দিন

মিডিয়া

গণবাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৭, ৩০ নভেম্বর ২০২৩

ডিআরইউর সভাপতি শুকুর আলী, সাধারণ সম্পাদক মহিউদ্দিন

ডিআরইউ নির্বাচনে বিজয়ীরা

পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ শুকুর আলী শুভ এবং সাধারণ সম্পাদক হয়েছেন মহিউদ্দিন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ প্রাঙ্গণে ভোট শেষে প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল ফল ঘোষণা করেন। এ সময় সব নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন।


সৈয়দ শুকুর আলী শুভ ৫৮২ ভোট পেয়ে ডিআরইউর সভাপতি হয়েছেন। এ পদে প্রতিদ্বন্দ্বিতা করা কবির আহমেদ খান ৩৫৭, সাখাওয়াত হোসেন বাদশা ৪২৯ ও জহিরুল হক রানা ১২ ভোট পেয়েছেন।


সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন ৬০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদে মাইনুল হাসান সোহেল ৪৭১ ও আব্দুল্লাহ আল কাফি ৩০৭ ভোট পেয়েছেন।

সহসভাপতি পদে ৫৫৩ ভোট পেয়ে শফিকুল ইসলাম শামীম বিজয়ী হয়েছেন। এ পদে গাজী আনোয়ার ৪৩৯ ও হালিম মোহাম্মদ ৩৭০ ভোট পেয়েছেন।


যুগ্ম সাধারণ সম্পাদক পদে মিজান রহমান ৭৫৭ পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাইদুর রহমান রুবেল পেয়েছেন ৫৩৮ ভোট।

এ ছাড়া অর্থ সম্পাদক পদে ৭৬৭ ভোট পয়ে বিজয়ী হয়েছেন জাকির হুসাইন। তার প্রতিদ্বন্দ্বী কামরুজ্জামান বাবলু পেয়েছেন ৫৩৭ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ ৩৮৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে অন্য প্রতিদ্বন্দ্বী আবদুল হাই তুহিন ৩৬৪, হাসান জাবেদ ২৬৫ এবং এম এম জসিম ৩৫৪ ভোট পেয়েছেন।

এ ছাড়া দফতর সম্পাদক পদে ৯৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন রফিক রাফি। তার প্রতিদ্বন্দ্বী শাহাবুদ্দিন মাহতাব ৩০৫ ভোট পেয়েছেন।

নারী বিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি ৬৮০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রোজিনা রোজী পেয়েছেন ৬৭০ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুশান্ত কুমার সাহা ৭০৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মেসবাহ উল্লাহ শিমুল পেয়েছেন ৬০৩ ভোট।

তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম মোল্লা, ক্রীড়া সম্পাদক পদে মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ, কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

কোনও প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদে নির্বাচিত হয়েছেন—দেলোয়ার হোসেন মহিন, ফারহানা ইয়াছমিন জুঁথী, হাবিবুর রহমান, শরীফুল ইসলাম, মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা ও সাঈদ শিপন।