ঢাকা,  সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ,

সরকার গঠনের জন্য পিটিআইকে আমন্ত্রণ জানাবেন প্রেসিডেন্ট: দাবি গহরে

সরকার গঠনের জন্য পিটিআইকে আমন্ত্রণ জানাবেন প্রেসিডেন্ট: দাবি গহরে

পিটিআইয়ের চেয়ারম্যান গহর আলি খান। ছবি: জিও নিউজ

পাকিস্তানের সরকার গঠনের জন্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) আমন্ত্রণ জানাবেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি। জাতীয় পরিষদের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্যই শনিবার (১০ ফেব্রুয়ারি) এ দাবি করেছেন পিটিআইয়ের চেয়ারম্যান গহর আলি খান। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এ খবর জানিয়েছে।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে গহর বলেন, কারও সঙ্গে কোনও ঝামেলা নেই। আমরা শুধু সামনের দিকে এগিয়ে যাব। সংবিধানের আইন অনুযায়ী নিয়ম কানুন মেনেই আমরা সরকার গঠন করবো। তিনি আরও বলেন, জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গণনা করে ফরম–৪৫ পূরণ করেছেন প্রিজাইডিং কর্মকর্তারা।


আইন অনুযায়ী চূড়ান্ত ফল ফরম–৪৫–এ পূরণ করার পর গহর বলেন, আমরা সব ফল পেয়েছি। তাছাড়া আজ রাত ১২টার মধ্যে  নির্বাচনের সম্পূর্ণ ফল ঘোষণা করা উচিত বলে গহর বলেন, সরকার গঠনের জন্য পিটিআইকে বাধা দেওয়া উচিত হবে না। যত দ্রুত সম্ভব ফল ঘোষণা করা উচিত।


পিটিআই সমর্থিত বিজয়ী স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে গহর বলেন, প্রার্থীরা সবাই দলের প্রতি অনুগত আছেন এবং থাকবেন। সব প্রক্রিয়া শেষে আগামী ১৫ দিনের মধ্যে অন্তর্দলীয় নির্বাচনে যাবে পিটিআই।

এখনও ফল ঘোষণা করা হয়নি এমন জায়গায় শান্তিপূর্ণ প্রতিবাদ–বিক্ষোভের আহ্বান জানিয়ে গহর বলেন,  সংরক্ষিত আসন এবং জোট সরকারের জন্য কোনও দলের সঙ্গে যোগ দেবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।