ঢাকা,  রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ,

আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা চলছে

আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা চলছে

ছবি: সংগৃহীত

সারাদেশে দলীয় কোন্দল নিরসন ও উপজেলা নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শুরু হয়েছে। দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবনে এ সভা শুরু হয়।

এর আগে, গত সোমবার (৫ ফেব্রুয়ারি) দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিল।

জানা গেছে, বিশেষ এই বর্ধিত সভায় জেলা, উপজেলা, মহানগর, পৌরসভার সভাপতি সাধারণ সম্পাদক ছাড়াও দলের সংসদ সদস্য, স্বতন্ত্র সংসদ সদস্য, পৌরসভা ও সিটি কর্পোরেশনের মেয়রেরা অংশ নিয়েছেন। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জাতীয় কমিটি, উপদেষ্টা পরিষদের সদস্যদেরও সভায় উপস্থিত রয়েছেন।


সভায় নেতাদের গুরুত্বপূর্ণ নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি। বিভিন্ন সূত্রে জানা গেছে, সদ্য শেষ হওয়া জাতীয় নির্বাচনে দলের অভ্যন্তরীণ বিভেদ বেড়েছে। সামনে উপজেলা নির্বাচন, বিভেদ কমাতে সারাদেশে দলের নেতাদের কড়া বার্তাও দিতে পারেন শেখ হাসিনা।


এ বিষয়ে দলের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক সংবাদমাধ্যমকে বলেন, ‘দলের প্রধান আমাদের নানা দিক নির্দেশনা দেবেন। তার আলোকে আমরা আবার প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব। বিভাগ-জেলা অনুযায়ী আমরা বসব। সংগঠনকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী করতে যা যা প্রয়োজন সবই করব।’